ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

সাতকানিয়ায় অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

সাতকানিয়া প্রতিনিধি :: সাতকানিয়ায় অবৈধভাবে গড়ে উঠা একটি ইটভাটার চিমনি গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। গতকাল সোমবার সকালে উপজেলার ছদাহা মিঠার দোকান এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান চালিয়ে মেসার্স হাজী মোহাম্মদ আলী তালুকদার ব্রিকস ম্যানুফ্যাকচার্স (এম টি এম) নামে অবৈধ এ ইটভাটা গুঁড়িয়ে দেয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন।

সাতকানিয়া উপজেলা প্রশাসন সূত্র জানায়, সাতকানিয়ার দক্ষিণ ছদাহা মিঠার দোকান এলাকায় জেলা প্রশাসকের লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রবিহীন মেসার্স হাজী মোহাম্মদ আলী তালুকদার ব্রিকস ম্যানুফ্যাকচার্স (এম টি এম) নামক ইটভাটাটি পরিচালনা করে আসছিল।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান চালিয়ে ওই ভাটার চিমনি গুঁড়িয়ে দেয়। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক নুর হাসান সজীব, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা এসএম হুমায়ুন কার্ণায়েন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন জানান, গুঁড়িয়ে দেয়া ইটভাটাটির অবৈধভাবে পরিচালনা করে আসছিল। তাদের পরিবেশ ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স নাই। ফলে ইটভাটার চিমনি ও কাঁচা ইট গুঁড়িয়ে দেয়া হয়েছে।

পাঠকের মতামত: